বগুড়ায় আওয়ালীগনেতা ও জেলা পরিষদ সদস্য প্রতারক রানাসহ ৫ জনের বিরুদ্ধে শতকোটি টাকা আত্নসাৎ এর ঘটনায় অবশেষে মামলা দায়ের

66

বগুড়ায় আওয়ালীগনেতা ও জেলা পরিষদ সদস্য প্রতারক রানাসহ ৫ জনের বিরুদ্ধে শতকোটি টাকা আত্নসাৎ এর ঘটনায় অবশেষে মামলা দায়ের

এস আই সুমন,স্টাফ রিপোর্টারঃ বগুড়া জেলা পরিষদ সদস্য ও নন্দীগ্রাম উপজেলা আওয়ামীলীগের (ভারপ্রাপ্ত)সাধারন সম্পাদক প্রতারক আনোয়ার হোসেন রানা সহ ৫ জনের বিরুদ্ধে শ্বাশুরীর শতকোটি টাকা আত্নসাৎ ঘটনায় অবশেষে গতকাল সোমবার বগুড়া সদর থানায় মামলা রেকর্ড করা হয়েছে।
বগুড়া সদর থানায় মামলা নং ১৬ তারিখ ৫/১০/২০২০ইং
ধারাঃ ৪০৬/৪২০/৩৮৬/৩৮০/৪৬৮/৪৭১/৫০৬/৩৪ প্যানেল কোড ১৮৬০ সূত্রে জানা গেছে।
বগুড়া সদরের কাটনারপাড়ার বিশিষ্ট ব্যবসায়ী মরহুম শেখ শরীফ উদ্দিনের স্ত্রী দেলওয়ারা বেগম গতকাল সোমবার সদর থানায় মরহুম আলহাজ্ব শরিফ উদ্দিনের স্ত্রী দেলওয়ারা বেগম তার জামাই নন্দীগ্রাম উপজেলা আওয়ামীলীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য আনোয়ার হোসেন রানা ও তার স্ত্রী আকিলা শরীফা সুলতানা খানম আঞ্জুয়ারা, সরিফ বিড়ি ফ্যাক্টরী, সরিফ সিএনজি লিঃ ও দেলওয়ারা সরিফ উদ্দিন সুপার মার্কেট লিমিটেড এর ৩ ম্যানেজার যথাক্রমে নজরুল ইসলাম, হাফিজার রহমান ও তৌহিদুল ইসলাম এর বিরুদ্ধে শতকোটি টাকা আত্নসাৎ এর ঘটনায় মামলা দায়ের করেন।

এ ব্যাপারে বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হুমায়ুন কবীর ও ইন্সপেক্টর(তদন্ত) রেজাউল করিম রেজা’র সাথে কথা বললে তারা ‘দৈনিক বগুড়া’র প্রতিবেদক এস আই সুমনকে থানায় মামলা রেকর্ডের বিষয়টি নিশ্চিত করেন।
এর আগে গত ১অক্টোবর সদর থানায় উল্লেখিত প্রতারক আনোয়ার হোসেন রানা সহ ৫ জনের বিরুদ্ধে শতকোটি টাকা আত্নসাৎ এর ঘটনায় লিখিত অভিযোগ দেন দেলওয়ারা বেগম।
লিখিত অভিযোগ পেয়ে থানা পুলিশ ব্যাপক তদন্ত পূর্বক মামলাটি রেকর্ড করেন।

মামলার এজাহারে বাদী দেলওয়ারা বেগম উল্লেখ করেছেন, তার নিজ নামীয় ব্যাংক হিসাবে বর্ধিত এফডিয়ার ভাঙ্গিয়া ৫০ কোটি টাকা এবং আমার স্বামীর সরিফ বিড়ি ফ্যাক্টরী, সরিফ সিএনজি লিমিটেড, দেলওয়ারা শেখ সরিফ উদ্দিন সুপার মার্কেট সহ অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান হতে আরও ৫০ কোটি টাকা মোট ১ শত কোটি টাকা আত্নসৎ করেন।
তিনি অভিযোগে আরও উল্লেখ্য করেন, আমার নিকট হইতে আনোয়ার হোসেন (রানা) জোরপূর্বক কাগজপত্র ও চেকে সহি করিয়া লাইবার পর তার কাছে থাকা লাইসেন্সকৃত অস্ত্র বাহির করিয়া প্রায়ই আমাকে হুমকি দিতো যে, এ সব ঘটনা আপনি কাউকে বলবেন না, যদি বলেন তাহলে প্রয়োজনে আপনাকে খুন করা হইবে।
সেই কারণে আমি প্রাণভয়ে প্রাথমিক পর্যায়ে কাউকে বলার সাহস পাইনি।

এদিকে গত ০৪/১০/২০২০ ইং বাংলাদেশ আওয়ামীলীগ নন্দীগ্রাম উপজেলা কমিটির সভাপতি মোঃ আজিজুর রহমান স্বাক্ষরিত,আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্রলীগ, কৃষকলীগ,শ্রমিকলীগ সহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ সম্বনয়ে দলীয় কার্যালয়ে মিটিং করে প্রেস রিলিজের মাধ্যমে বগুড়া জেলা আওয়ামীলীগ সহ কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দের কাছে নন্দীগ্রাম উপজেলা আওয়ামীলীগের নব্য (ভারপ্রাপ্ত) সাধারন সম্পাদক প্রতারক আনোয়ার হোসেন রানাকে দল থেকে বহিস্কারের দাবীতে ফুঁসে উঠেছে।
এ ঘটনায় প্রতারক আনোয়ার হোসেন রানা মোবাইল বন্ধ রেখে গা ঢাকা দিয়েছেন।

এস আই সুমন
স্টাফ রিপোর্টার,বগুড়া।
তারিখঃ ০৬/১০/২০২০ ইং