নোয়াখালীতে ছাত্রদলের ধর্ষন প্রতিবাদ মিছিলে পুলিশের লাঠিচার্জ ও গ্রেফতার

285

 

ফারুক আল ফাহাদঃ কেন্দ্র ঘোষিত নোয়াখালী জেলা ছাত্রদলের উদ্যেগে অাজ ১১ টার সময় জেলা শহর মাইজদী তে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

নোয়াখালী জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাবের অাহমেদ ও জেলা ছাত্রদলের সভাপতি অাজগর উদ্দিন দুখুর নেতৃত্বে উক্ত বিক্ষোভ মিছিলে অতর্কিতভাবে পুলিশ নেতাকর্মীদের ব্যপক লাঠিচার্জ করে।

এতে সদর ছাত্রদল অাহবায়ক অাবুল কালাম অাজাদ, সুবর্নচর উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ও Nstu এর সভাপতি প্রার্থী নুর হোসেন বাবু, শহর ছাত্রদলের সিনিয়র যুগ্ম অাহবায়ক ওয়াসিম, নোয়াখালী কলেজ ছাত্রদল সেক্রেটারী এনবিএস রাসেল ও নোয়াখালী জেলা ছাত্রদল নেতা রায়হান রাসু সহ অনেকে অাহত হয়।

গ্রেফতার করা হয় নোয়াখালী সরকারি কলেজ ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রাশেদুল ইসলাম সোহাগ, নোয়াখালী জেলা ছাত্রদল নেতা অাশ্রাফুল করিম পাবেল, সদর ছাত্রদল যুগ্ম অাহবায়ক রনি সারোয়ার, সুজন হাম্মাদি সহ অনেক নেতাকর্মী কে।

এসময় অনেক পথচারী ও সাধারণ মানুষ কে এ মন্তব্য করতে শুনা যায় যে ধর্ষনের বিচার চাই তে গিয়ে যদি হয়রানির স্বীকার হতে হয় তাহলে তো এ দেশে ধর্ষনকারীরা অাশ্রয়-পশ্রয় পাবে এটাই স্বাভাবিক। কোন কারন ছাড়ইা পুলিশের এ অাচরন দুঃখজনক।

এতে অারো উপিস্তিত ছিলেন, নোয়াখালী কলেজ ছাত্রদল সভাপতি অামিরুল ইসলাম সুজন, শহর ছাত্রদলের যুগ্ম অাহবায়ক তারেক নুর, সদর ছাত্রদলের যুগ্ম অাহবায়ক জিয়াউর রহমান রাহান, সুবর্নচর উপজেলা ছাত্রদলের সহ সভাপতি মহিউদ্দিন মুহিম, নোয়াখালী শহর ছাত্রদলের যুগ্ম অাহবায়ক ও জাতীয়তাবাদী প্রযুক্তি দল নোয়াখালী জেলা সেক্রেটারী মোহাম্মদ ইলিয়াস, মাইজদী পাবলিক কলেজ ছাত্রদল সভাপতি বিপ্লব সহ ছাত্রদলের অসংখ্য নেতাকর্মী।

এ দিকে এক বিবৃতিতে নোয়াখালী জেলা ছাত্রদলের সভাপতি অাজগর উদ্দিন দুখু ও সাধারণ সম্পাদক অাবু হাসান নোমান অন্যায়ভাবে নেতাকর্মীদের গ্রেফতারের নিন্দা ও নিঃশর্ত মুক্তির দাবী করেন।