তরুণীকে গণধ’র্ষণের ঘটনায় উত্তাল এমসি কলেজ ক্যাম্পাস

40

 

ছাত্রাবাসে স্বামীকে আটকে রেখে তরুণীকে গণধর্ষণের ঘটনার প্রতিবাদে ফুঁসে উঠেছে সিলেটের এমসি কলেজের ক্যাম্পাস। তাদের বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে গুটা এলাকা। জঘন্য এই ঘটনার সাথে জড়িত ছাত্রলীগ নেতাকর্মীদের বিচার দাবিতে মাঠে নেমেছেন সাধারণ শিক্ষার্থীরা। উত্তাল ক্যাম্পাসের আশে পাশের রাস্তায় যান চলাচল বন্ধ করে দিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। এ সময় ধর্ষক ছাত্রলীগ নেতাদের বিচার দাবীতে বিভিন্ন শ্লোগান দেয়া হয়। শিক্ষার্থীদের দাবী অবিলম্বে ধর্ষকদের গ্রেফতার ও উপযুক্ত শাস্তি নিশ্চিত করতে হবে।

গতকাল শুক্রবার সিলেটের এমসি কলেজে স্বামীর সঙ্গে ঘুরতে গিয়ে ধর্ষণের শিকার হন এক তরুণী। শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে টিলাগড় এলাকার কলেজটির ছাত্রাবাসে এ ঘটনা ঘটে। ওই তরুণীকে ক্যাম্পাস থেকে তুলে ছাত্রাবাসে নিয়ে ধর্ষণ করা হয় বলে পুলিশ জানিয়েছে।

এ ঘটনায় ভিকটিমের স্বামী বাদী হয়ে শাহ পরান থানায় একটি মামলা করেছেন। মামলায় ছাত্রলীগের ৬ নেতাকর্মী ও অজ্ঞাত আরও ৩ জনকে আসামি করা হয়েছে।

মামলার আসামিরা হলেন- এমসি কলেজ ছাত্রলীগ নেতা ও ইংরেজি বিভাগের মাস্টার্সের ছাত্র শাহ মো. মাহবুবুর রহমান রনি (২৫), মাহফুজুর রহমান মাসুম (২৫), সাইফুর রহমান (২৮), রবিউল ইসলাম (২৫), অর্জুন লস্কর (২৫) ও তারেকুল ইসলাম তারেক (২৮)। তাদের সকলেই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত। অর্জুন ও তারেক (২৮) বহিরাগত ছাত্রলীগ কর্মী বলে জানা গেছে।