ভারতের সিমানার পিলার ভেঙ্গে গুড়িঁয়ে দিলো

27

নিউজ ডেষ্কঃ যত গড়াচ্ছে ভারত ও নেপালের মধ্যে উত্তেজনা ততই বাড়ছে। এবার নিজেদের এলাকা দাবি করে সীতা গুহায় ভারতের সীমান্ত পিলার ভেঙে গুঁড়িয়ে দেয়ার অভিযোগ ‍উঠল নেপালের স্থানীয় বাসিন্দাদের বিরুদ্ধে।

ভারতীয় সংবাদমাধ্যম এই সময় এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে। যদিও ভারতের পক্ষে সরকারিভাবে এ বিষয়ে কিছু জানানো হয়নি।

সূত্রের বরাতে খবরে বলা হয়, ভারত-নেপাল সীমান্তে সীতা গুহার সামনে একটি পিলার ছিল। সীতা গুহার কাছে যে এলাকা রয়েছে, তা নেপালের বলে দাবি করে কয়েকজন নেপালি নাগরিক তা বড় হাতুড়ি দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেন বলে অভিযোগ পাওয়া গেছে।

তবে খবরের সত্যতা ভারতীয় সেনা বাহিনীর পক্ষ থেকে এখনও স্বীকার করা হয়নি। ভারতের পররাষ্ট্র ও প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকেও এ নিয়ে কিছু জানানো হয়নি।

তবে অন্য একটি সূত্রের বরাতে এই সময় জানাচ্ছে, সীতা গুহায় পিলার ভাঙার খবর পেয়ে সেখানে ভারতীয় সেনা পোঁছেছে। এই ঘটনাকে ঘিরে ওই অঞ্চলে উত্তেজনাও বিরাজ করছে।

এর আগে বিহারে নেপাল সীমান্তের কাছের একটি গ্রামে দুই ভারতীয় নাগরিককে গুলি করে হত্যা করে নেপালের সেনা।

এছড়া গত শনিবার রাতে বিহারের কিষাণগঞ্জ সীমান্তে তিন ভারতীয়কে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ উঠে নেপাল পুলিশের বিরুদ্ধে। গুলিতে এক ভারতীয় নাগরিক গুরুতর আহত হন