মন্দের প্রতিবাদ মন্দ দিয়ে নয়, বরং ভালো দিয়ে করতে হয়: মিজানুর রহমান আজহারী

81

মন্দের প্রতিবাদ মন্দ দিয়ে নয়, বরং ভালো দিয়ে করতে হয় বলে মন্তব্য করেছেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ এবং মোফাসসিরে কোরআন হযরত মাওলানা মিজানুর রহমান আজহারী,  তিনি তার ভেরিফাইড ফেসবুক পেজে এই মর্মে একটি স্ট্যাটাস প্রদান করেন, “মুক্তির মিছিল” পাঠকদের জন্য তা হুবহু তুলে ধরা হলো-

সমকামিতা একটি বিকৃত যৌনাচার। ইসলাম এটাকে সুস্পষ্ট হারাম ঘোষণা করেছে। একটি স্বাস্থ্যকর যৌন জীবনের জন্য আল্লাহ তায়ালা বিবাহের মতো একটি পবিত্র বন্ধনকে আমাদের জন্য প্রেস্ক্রাইব করেছেন। বিবাহ বহির্ভূত সকল যৌন সম্পর্ক ইসলামে নিষিদ্ধ। নারী পুরুষের এই পবিত্র বন্ধনে আছে মানসিক প্রশান্তি, সামাজিক দায়বদ্ধতা ও নতুন প্রজন্ম তৈরি করার মাধ্যম। তাই, কোন মুসলিম কখনো সমকামী হতে পারেনা এমনকি সমকামীদের পক্ষে কথাও বলতে পারে না।

এই সময়ে বাংলাদেশে যারা সমকামিতার পক্ষে সাফাই গাইছেন বা এটাকে প্রোমোট করার চেষ্টা করছেন, তাদের কথা ও কাজের যৌক্তিক সমালোচনা এবং প্রতিবাদের পাশাপাশি আমাদের উচিত এসবের সামাজিক ও নৈতিক ক্ষতিগুলোর ব্যাপারে মানুষকে সচেতন করা। কিন্তু কাউকে ব্যক্তিগতভাবে আক্রমণ, অকথ্য অশ্লীল ভাষায় গালিগালাজ করা, হুমকি দেয়া, হেইটরেড ছড়ানো মোটেও উচিত নয়। ইসলাম আমাদেরকে এটা শিখায়নি। মন্দের প্রতিবাদ মন্দ দিয়ে নয়, বরং ভালো দিয়ে করতে হয়।